ইনস্টাগ্রাম সেনসেশন ম্যাডোনার অ্যাকাউন্ট হল ব্লক! জেনে নিন কারণ

0
279

পপ সংগীতের রাণি ম্যাডোনার ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট হল ব্লক।ইন্সটাগ্রামে কোভিড-১৯ ভ্যাকসিন সংক্রান্ত ভুয়ো তথ্য ছড়ানোর অপরাধে এই বিপাকে পড়তে হয়েছে ইন্টারনেট সেনসেশন কুইনকে।এমনকি তার এই ভুয়ো ভিডিওটি রিটিউটও করেছিলেন স্বয়ং আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সুপারস্টার সিঙ্গার ম্যাডোনার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলের ফলোয়ার সংখ্যা ১৫.৪ মিলিয়ন!তার সেই সমস্ত ফলোয়ারের উদ্দেশ্যে পোস্ট করে তিনি দাবি করেন যে, করোনা ভাইরাস রোধ করার ভ্যাকসিন ইতিমধ্যেই বেড়িয়ে গেছে শুধু তাই নয় সেই ভ্যাকসিনকে সাধারণ মানুষের থেকে লুকিয়ে রাখা হয়েছে।তিনি আরও বলেন ধনীদের আরও ধনী বানাবার উদ্দেশ্যে এবং গরীব ও অসুস্থদের আরও গরীব বানানোর উদ্দেশ্যে এই ঘৃণ্য কাজটি নাকি করা হচ্ছে।

তিনি তার এই অতিরঞ্জিত পোস্টের সাথে আমেরিকার এক জনৈক ডাক্তার স্টেলা ইমানুয়েলের একটি ভিডিও-ও পোস্ট করেন।যেই ভিডিওতে মিস স্টেলাকে হাইড্রোক্সিক্লোরোকুইনের প্রভূত প্রসংশা করতে দেখা যাচ্ছে করোনা ভাইরাস সারিয়ে তোলার জন্য।

মিস ইমানুয়েলের এই ভিডিও তৎক্ষণাৎ ছড়িয়ে পড়ে পুরো ইন্টারনেট দুনিয়ায় এবং এই নিয়ে সৃষ্টি হয় এক বিশাল শোরগোলের।কিন্তু হাইড্রোক্সিক্লোরোকুইন আসলে ম্যালেরিয়া রোগ সারানোর ওষুধ এর প্রয়োগের ফলে কিছু করোনা রোগী সারা দিলেও এটি যে কোভিড-১৯ দমনের জন্য একেবারে কার্যকারী ওষুধ এমনটা কিন্তু কোথাও এখনো প্রমাণিত হয় নি।

ফেসবুকের (ইন্সটাগ্রাম বর্তমানে ফেসবুকের অধিনস্থ সংস্থা) একজন মুখপাত্র বুধবারে সংবাদমাধ্যমকে জানান,“করোনা ভ্যাকসিন সংক্রান্ত ভূয়ো খবর প্রদানকারী এই ভিডিওটি চোখে পড়ার সাথে সাথেই আমরা এটিকে ডিলিট করে দিয়েছি যাতে এটির মাধ্যমে এই ভাইরাস সংক্রান্ত কোনোরকম ভূয়ো খবর যাতে না ছড়ায়”। এছাড়াও তারা জানান এই পোস্টটি যারা শেয়ার করেছেন, লাইক করেছেন তাদেরকে ফেসবুকের তরফ থেকে বিশেষ করে এই ভাইরাসের ভ্যাকসিন সংক্রান্ত সঠিক তথ্য পাঠানো হবে।

বর্তমানে ম্যাডোনার পোস্টটি সম্পূর্ণভাবে ডিলিট করে দেওয়া হয়েছে তবে আগে তোলা স্ক্রিন শটস থেকে দেখা যাচ্ছে পোস্ট করার কিছুক্ষন পড়েই ইন্সটাগ্রাম পোস্টটিকে ব্লার করে ভুয়ো তথ্যের ট্যাগ লাগিয়ে দিয়েছিল।

তবে পোস্টটি ডিলিট করার আগেই প্রেসিডেন্ট ট্রাম্প ইতিমধ্যেই তার ৮৪ মিলিয়ন ফলোয়ারের মধ্যে এই সংক্রান্ত বহু ভিডিও শেয়ার করে দিয়েছিলেন।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পুত্র জুনিয়র ডোনাল্ড ট্রাম্পের ট্যুয়িটার অ্যাকাউন্টও সাম্প্রতিক ভাবে ব্লক করে দেওয়া হয়েছিল মঙ্গলবার এই ভূয়ো তথ্য শেয়ারের জন্য।

ম্যাডোনা তার পোস্টে এও দাবি করেন এই বছরের প্রথম দিকে তিনি নাকি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন যার জন্য তাকে প্যারিস কনসার্ট বাতিল করতে হয়েছিল।

ইন্টারনেট সেনসেশন ম্যাডোনা তার কর্মকান্ডের জন্য মাঝে মাঝেই উঠে আসেন আলোচনার প্রথম সারিতে।অবশেষে ভূয়ো খবর ছড়ানোর জন্য ব্লক হল তার ইন্সটাগ্রাম অ্যাকাউন্টও।

অন্যান্য কোনো বিষয়ে আরও তথ্য জানতে হলে নিঃসংকোচে আমাদের জানান কমেন্টের মাধ্যমে। আমরা চেষ্টা করবো সঠিক তথ্য আপনাদের সামনে তুলে ধরবার।

আপনাদের কাছে একটি অনুরোধ রইলো যদি আমাদের পোস্ট গুলো আপনাদের ভালো লেগে থাকে তবে আমাদের পোস্টটিকে লাইক ও শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন ।

এছাড়াও অন্য বিষয়ে আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ফেইসবুক ও ইনস্টাগ্রাম পেজ ফলো করুন ।

Leave a Reply