বিনামূল্যের এই 5 কোর্স সাহায্য করবে অনলাইনের মাধ্যমে অর্থ উপার্জন করতে-জেনে নিন বিস্তারিত!

0
608

বর্তমানে বিশ্বব্যাপী অতিমারীর কারণে মানুষের চাকরীর ক্ষেত্রে একটি অনিশ্চয়তা দেখা দিচ্ছে।এইসময় প্রায় বেশীর ভাগ মানুষই অনলাইনের মাধ্যমে কীভাবে অর্থ উপার্জন করা যায়  সেই বিষয়ে বেশী উৎসাহিত হচ্ছেন।কিন্তু অনলাইনের মাধ্যমে ঘরে বসে কাজ ব্যাপারটা শুনতে সহজ হলেও কাজ পাওয়া  খুব একটা সহজ নয়।

অনলাইনে কাজ পেতে হলে সেই কাজের জন্য উপযুক্ত দক্ষতার প্রয়োজন হয়।সেই দক্ষতা নিয়ে যদি আপনার কোনো সংশয় থাকে তাহলে আপনি একবার পরখ করে দেখতে পারেন কয়েকটি বিনামূল্যের অনলাইন কোর্স।এই কোর্সগুলো আপনার দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করবে এবং আপনাকে ইন্টারনেটে একটি সঠিক কাজ যোগাড় করতেও সাহায্য করবে।

আজকের পোস্টে আলোচমনা করা সেইরকমই পাঁচটি বিনামূল্যের অনলাইন কোর্স সম্বন্ধে।

১।এনচ্যান্টেবল মার্কেটিং-এর সিক্সটিন পার্ট স্ন্যাকেবল রাইটিং কোর্স

লেখার দক্ষতা বাড়ানোর জন্য এই কোর্সটি একদম উপযুক্ত।এই কোর্সটির সাথে যুক্ত হতে গেলে শুধুমাত্র নিজের ইমেল অ্যাড্রেসের প্রয়োজন।প্রত্যেকদিন এই সংস্থার তরফ থেকে আপনাকে পাঠানো হবে একটি ইমেল যা আপনাকে জানাতে সাহায্য করবে একজন রাইটার হিসাবে আপনার কোন কোন বিষয়ের ওপর নজর দেওয়া প্রয়োজন।

এই লেখার টিপস গুলো অনলাইনে কাজ খুঁজতে আপনাকে সাহায্য করবে।আপনার যদি নিজস্ব ওয়েবসাইট থাকে তাহলে সেই ওয়েবসাইটটিকেও নিজের দক্ষতার মাধ্যমে উন্নত করতে সক্ষম হবেন।

কোর্স ডিটেলস এর জন্য ক্লিক করুন

২।ইন্ট্রোডাকশন টু কম্পিউটার সায়েন্স এন্ড প্রোগ্রামিং ইউজিং পাইথন

অনলাইনে কাজের ক্ষেত্রে ডেভেলপার এবং প্রোগ্রামারদের চাহিদা ভীষণ রকমের।এইসময়ে একটি বিনামূল্যের কোর্সের মাধ্যমে যদি প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ শিখে ফেলা যায় তাহলে অনায়াসেই অনলাইনে একটি উপযুক্ত কাজ পাওয়া অসম্ভব নয়।

আপনি যদি কম্পিউটার সায়েন্সে আপনার দক্ষতা বাড়াতে চান তাহলে বিনামূল্যের এই কোর্সটি আপনার জন্য একদম উপযুক্ত।

কোর্স ডিটেলস এর জন্য ক্লিক করুন

৩।কোর্সেরার মাধ্যমে জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ডেটা সায়েন্সের ওপর ক্র্যাশ কোর্স

টেকনিক্যাল দিকের দক্ষতা বাড়ানোর জন্য আরেকটি কোর্স হলো ডেটা সায়েন্সের ওপর এই অনবদ্য বিনামূল্যের কোর্সটি।শুধু সাধারণ মানুষ নন অনেক প্রফেশনাল মানুষরাও তাদের দক্ষতা বৃদ্ধির জন্য এই কোর্সটি করে থাকেন।

টেকনিক্যাল জগতে ডেটা সায়েন্সের কাজ সবথেকে বেশি বেতনের কাজ এবং এই কাজটি অনলাইনে নিজের বাড়ীতে বসেও করা সম্ভব।শুধুমাত্র প্রয়োজন উপযুক্ত দক্ষতার।এই কোর্সের মাধ্যমে দক্ষতার সেই খামতিও এখন পূরণ করা সম্ভব।

কোর্স ডিটেলস এর জন্য ক্লিক করুন

৪।হাবস্পটের ইমেল মার্কেটিং কোর্স

হাবস্পটের এই কোর্সটি ভীষনভাবে জনপ্রিয় সমস্ত অনলাইন কোর্সের মধ্যে।এই কোর্স ইমেল মার্কেটিং-এ আপনার দক্ষতা বাড়িয়ে তুলতে সাহায্য করবে।

এই সার্টিফিকেশন কোর্সটির আরেকটি সুবিধা হলো এই কোর্সটির সার্টিফিকেট বিভিন্ন কোম্পানির কাছে বিশেষ মূল্য পেয়ে থাকে।ইমেল মার্কেটিং-এর ফ্রিলান্সিং-এর কাজে এই কোর্সটি ভীষনভাবে সাহায্য করে থাকে।

কোর্স ডিটেলস এর জন্য ক্লিক করুন

৫।ইজিলির সাথে ইনফোগ্র্যাফিকের ওপর ক্র্যাশ কোর্স

ডেটা সায়েন্সের পর চাহিদা সম্পন্ন কাজ হলো তথ্য ডিজাইনিং এবং ডেটা ভিজুয়ালাইজেশন।তবে এর জন্যও দরকার উপযুক্ত দক্ষতার।ইনফোগ্র্যাফিকস ডিজাইনিং-এর ওপর এই ক্র্যাশ কোর্সটি আপনার দক্ষতা বাড়িয়ে তুলতে সাহায্য করবে।

কোর্স ডিটেলস এর জন্য ক্লিক করুন

উপযুক্ত দক্ষতা থাকলে উপযুক্ত কাজ পাওয়া সহজ হয়ে যায়।এই কোর্স গুলো সেই দক্ষতার চাহিদা পূরণ করতে সক্ষম।এছাড়াও নিজের কেরিয়ারের একটি অন্যদিক খুঁজে পেতে এই পাঁচটি কোর্স দেখাতে পারে আপনাকে সঠিক পথের দিশা।

আপনার কি মনে হয়?আপনার মতামত অবশ্যই আমাদের জানান কমেন্ট সেকশনের মাধ্যমে এবং লাইক ও শেয়ার করে পোস্টটিকে ছড়িয়ে দিন সকলের মাঝে।টেকনোলজি সম্বন্ধিত আরও খবর জানতে চোখ রাখুন টুকিটেকের ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া পেজে।

Leave a Reply